অপরাধনরসিংদী সদরনরসিংদীর খবরব্যবসা-বাণিজ্যশিবপুরস্বাস্থ্যকথা

করোনা পরিস্থিতিতে নরসিংদীতে আইন অমান্য করে থার্মেক্স শ্রমিকদের বিশাল জমায়েত

শেয়ার করুনঃ
The Daily Narsingdir Bani
করোনা পরিস্থিতিতে নরসিংদীতে থার্মেক্স গ্রুপের শ্রমিকদের বিশাল জমায়েত

বাণী রিপোর্ট: করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী জেলাব্যাপি রাতদিন কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। সাড়াঁশী অভিযান, বাজার মনিটরিংসহ জনপদে মোবাইল কোর্ট পরিচালনা করে সামাজিক দূরত্ব বজায় রাখার দায়িত্ব পালন করছেন। ঠিক এমনই সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে বেতন প্রদানের নামে হাজার হাজার শ্রমিকদের জড়ো করেছেন থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা। মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ৭টা থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত দুপুর ২টায় নরসিংদী শহরের ভেলানগর ঢাকা-সিলেট মহা-সড়কের পাশে একটি ব্যাংকের সামনে শ্রমিকদের জড়ো হতে দেখা গেছে।

শ্রমিকরা জানান, প্রতিবারই আমরা ফ্যাক্টরী থেকে বেতন নিয়ে থাকি। কিন্তু এবার আমাদেরকে ব্যাংক থেকে বেতন নেয়ার জন্য বলা হয়। তাই নির্ধারিত তারিখ অনুযায়ী বেতন নিতে আমরা ব্যাংকে এসেছি। করোনা পরিস্থিতিতে রাস্তায় যানবাহন না থাকায় অনেক কষ্টে অধিক টাকা খরচ করে এখানে আসতে হয়েছে। পেটে খাবার নেই। এই দু:সময়ে একটি টাকা আমাদের জন্য অনেক মূল্যবান। তা-ও অতিরিক্ত টাকা ব্যয় করে আমাদের এখানে আসতে হয়েছে। যে কয় টাকা বেতন পাব, তাতে সংসারই চলে না। এদিকে করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে ফ্যাক্টরী থেকে শৃংখলার সাথে বেতন প্রদানের দাবী জানিয়েছেন শ্রমিকরা।

হাজার হাজার শ্রমিকদের গা-ঘেষে জড়ো হওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা ও সমালোচনার ঝড় ওঠেছে। কেউ কেউ বলছেন নরসিংদীতে করোনা ভাইরাস সংক্রমন ছড়াতে শিল্পপতি আব্দুল কাদির মোল্লার এ কার্যক্রমই যথেষ্ট! নরসিংদীর সচেতন মহলে এ জমায়েত নিয়ে বইছে নিন্দার ঝড়।

তারা বলছেন, সরকার যেখানে মসজিদে মুসল্লীদের জামাতবদ্ধ হয়ে নামাজ আদায় করতে সীমাবদ্ধতার দিক-নির্দেশনা দিয়েছেন। সেখানে একজন শিল্পপতি হাজার হাজার শ্রমিক জমায়েত করে সরকারি নির্দেশ অমান্য করেছেন। নরসিংদী জেলা শহরসহ উপজেলার বিভিন্ন জনপদে ৪/৫ জনকে একসাথে দেখলেই মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। এক্ষেত্রে এর ব্যতিক্রম লক্ষ্য করা গেছে। করোনা পরিস্থিতিতে শিল্পপতির এহেন কার্যকলাপ প্রতিরোধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা সচেতন নরসিংদীবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button