নরসিংদী সদরনরসিংদীর খবরবিজ্ঞান ও প্রযুক্তিশিক্ষা

অনলাইনে ক্লাস করছে নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের শিক্ষার্থীরা

বাণী রিপোর্ট: করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারি নির্দেশে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষার্থীদের ঘরে রাখা সহ তাদের পাঠে মনোযোগী করতে নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজ কর্তৃপক্ষ চালু করেছে অনলাইনের মাধ্যমে পাঠদানের ব্যবস্থা। গত ১৭ মার্চ থেকে এ পাঠদান কার্যক্রম শুরু হয়।

পারফিউম ফ্যাক্টরি

প্রতিটি বিষয়ের নির্ধারিত শিক্ষকগণ অনলাইনের মাধ্যমে পাঠদান শেষে শিক্ষার্থীদের নিকট থেকে নিয়মিত পড়া আদায় করে যাচ্ছে। অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের বিভিন্ন পাঠ্য বিষয়ের প্রশ্নের সমাধানও দিচ্ছেন শিক্ষকগণ। চলমান এ ব্যবস্থার মাধ্যমে ব্যস্ত সময় পার করছেন নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের শিক্ষার্থীরা। কলেজের অধ্যক্ষের নির্দেশনায় আইসিটি বিভাগের শিক্ষক মমিনুল ইসলাম শিক্ষার্থীদের সুবিধার্থে এ কার্যক্রম চালু করেন।

কলেজের শিক্ষার্থী মুজদালিফা আক্তার, ইসরাত জাহান মিলি ও আরেফিন জানায়, নরসিংদীর অন্য কোন কলেজে অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান ব্যবস্থা চালু হয়নি। এজন্য আমরা গর্ববোধ করছি। করোনা পরিস্থিতিতে ঘরে বসে আমরা নিয়মিত শিক্ষা গ্রহন করতে পারছি। অনলাইনের মাধ্যমে পাঠদানের ব্যবস্থা চালু করায় কলেজ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

ঢাকা বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ, শিক্ষার যাদুকর ও ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা বলেন, করোনা পরিস্থিতিতে কলেজের শিক্ষার্থীদের ঘরমূখী ও লেখাপড়ায় মনোযোগী করতে অনলাইন শিক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে। এতে শিক্ষার্থীরা উপকৃত হবে। আমরাই প্রথম কলেজ পর্যায়ে এই সময়ে অনলাইন শিক্ষা ব্যবস্থা চালু করেছি। প্রতিটি বিষয়ের শিক্ষকগণ নিয়মিত শিক্ষার্থীদের পাঠদান করছে। দেশের এ পরিস্থিতিতে ছুটিকালীন সময়ে কলেজের শিক্ষার্থীদের জন্য অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button