নরসিংদী সদরনরসিংদীর খবর

ফোন করলেই আমরা খাদ্য সামগ্রী আপনার বাসায় পৌঁছে দেব- মেয়র কামরুজ্জামান

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: ২০ হাজার তালিকাভুক্ত হতদরিদ্র, কর্মহীন ও অভাবগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছেন নরসিংদী পৌরসভার মেয়র আলহাজ¦ কামরুজ্জামান কামরুল। আজ শুক্রবার (৩ এপ্রিল) রাত থেকে শুরু হয় এ বিতরণ কার্যক্রম। এছাড়াও তিনি ঘোষণা দিয়েছেন, তালিকার বাইরে কর্মহীন ও অভাবগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। পৌরবাসীর কেউ না খেয়ে থাকবেনা।

চলমান করোনা পরিস্থিতিতে নরসিংদী পৌর মেয়রের ঘোষণায় আশার সঞ্চার হয়েছে অভাবগ্রস্ত পৌরবাসীর মাঝে। যারা নিম্ন মধ্যবিত্ত কর্মহীন হয়ে পড়েছে, হতদরিদ্রদের মতো রাস্তায় নামতে পারছেন না। লোক লজ্জার ভয়ে লাইনে দাড়িয়ে খাদ্যসামগ্রী গ্রহণ করতে পারছেন না, তাদের পাশে দাড়িয়েছেন মেয়র কামরুজ্জামান। মেয়র ঘোষণা দিয়েছেন, এবং ফোন নাম্বার দিয়ে পৌরবাসীকে জানিয়ে দিয়েছেন, যাদের ঘরে খাদ্য নেই, আপনারা দুটি নাম্বারে ফোন করলেই আমরা খাদ্য সামগ্রী আপনার বাসায় পৌছে দেব।

The Daily Narsingdir Baniদুটি হটলাইন নম্বর হলো- (০১৯৪৬ ২৯৫৩৩৩, ০১৯৬২ ৫৩৮৩২৩)। খাদ্য সংকটে পড়া পৌর এলাকার যে কোন নাগরিক ফোন করলেই অতি গোপনে সম্মানের সহিত খাদ্য সামগ্রী বাসায় পৌঁছে দেয়া হবে মেয়রের পক্ষ থেকে।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে নরসিংদী পৌর শহরের দরিদ্র শ্রমজীবী ও ভাসমান তালিকাভুক্ত ২০ হাজার মানুষের ঘরে ঘরে গিয়ে বিনামূল্যে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে শুরু করেছেন মেয়র কামরুজ্জামান। অভাবগ্রস্ত পরিবারগুলোকে কোন সংকোচ না রেখে ফোন করার জন্য আহবান জানিয়েছেন তিনি।

The Daily Narsingdir Baniতিনি জানান, বর্তমান করোনা সংকটে পৌর এলাকার অনেক শ্রমজীবী মানুষ বেকার হয়ে পড়েছেন। এ অবস্থায় কোন নাগরিককে যাতে না খেয়ে মানবেতর জীবনযাপন করতে না হয় সেজন্য প্রাথমিকভাবে ২০ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেয়া হচ্ছে। আজ শুক্রবার রাত থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে।

মেয়র নিজে গাড়ী ভর্তি এসব খাদ্য সামগ্রী নিয়ে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন। অত্যন্ত সতর্কতার সাথে সামাজিক দূরত্ব বজায় রেখে তিনি বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। পৌরবাসীকে আহবান জানাচ্ছেন সরকারি বিধি-নিষেধ মেনে চলাচল করতে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ প্যাকেট লবন ও ১টি সাবান।The Daily Narsingdir Baniএছাড়া ইতোপূর্বে পৌর মেয়র নরসিংদীর চিকিৎসকদের জন্য ২ হাজার পিপিই, সাধারণ মানুষের মধ্যে ২৫ হাজার হ্যান্ড-স্যানিটাইজার ও সাবান বিতরণ করেছেন।

উল্লেখ্য সরকারী সাহায্যের পর ব্যক্তিগত উদ্যোগে এত সংখ্যক অভাবগ্রস্ত জনগণের পাশে নরসিংদী জেলার কোন বিত্তবান দাড়ায়নি। এজন্য নরসিংদীর সর্বস্তরের মানুষের পক্ষ থেকে তাকে সাধুবাদ জানানো অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button