অর্থনীতিনরসিংদী সদরনরসিংদীর খবর

নরসিংদীর আরশীনগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি দোকান ভষ্মীভূত, ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: নরসিংদী পৌর শহরের আরশিনগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮টি দোকান ভষ্মীভূত হয়। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দোকান মালিকরা।
বুধবার (১ এপ্রিল) দুপুরে পৌর শহরের আরশিনগর সি এন জি স্ট্যান্ড এলাকায় এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিকাণ্ডে গ্যাস সিলিন্ডারের দোকান, হোটেল, কনফেকশনারী, মুদি দোকানসহ আটটি দোকান সম্পূর্ণ ভষ্মীভূত ও দুটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।
স্থানীয় শাহরিয়ার সামস্ কেনেডি জানান, করোনা পরিস্থিতিতে দোকান-পাট বন্ধ ছিল। একটি দোকান থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যে আগুন দ্রুত আশেপাশের দোকানগুলোতেও ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা চালায়। খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় আধা-ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এরই মধ্যে মালামালসহ ৮টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ৩টি গ্যাস সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরিত হয় । আগুন নেভানোর চেষ্টাকালে ফায়ার সার্ভিসের একজন সদস্য অসুস্থ হয়।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

The Daily Narsingdir Baniনরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শাহিন আলম জানান, শহরের আরশিনগরস্থ শরীফ মিয়ার এলপি গ্যাস সিলিন্ডারের দোকান থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। দোকানগুলোতে অতিশয় দাহ্য বস্তু থাকায় আশপাশের দোকানগুলোতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন জ¦লতে থাকা দোকানগুলোকে চারিদিক থেকে ব্যারিকেড দেয়া হয় যেন আগুন অন্য কোন দোকানে ছড়িয়ে পড়তে না পারে। পরে পাশের একটি পুকুর থেকে পানি সংগ্রহ করে প্রায় আধা-ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। ফায়ার সার্ভিসের অনুমোদন ছাড়াই গ্যাস সিলিন্ডারের দোকানটি অবৈধভাবে ব্যবসা করে আসছিল। দোকানটিতে প্রায় তিন শতাধিক গ্যাস সিলিন্ডার ছিল। অগ্নিকাণ্ডে ক্ষয়-ক্ষতির পরিমান প্রায় ২০ লক্ষ টাকা বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button