জাতীয়স্বাস্থ্যকথা

দেশে করোনা শনাক্ত ৪৯ জন, মারা গেছেন ৫জন, সুস্থ হয়েছে ১৯ জন, চিকিৎসাধীন ২৪ জন- আইইডিসিআর

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী ডেস্ক: দেশে আরও একজনের শরীরে করোনাভাইরাস জনিত কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এই নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৪৯ জনের শরীরে। তাদের মধ্যে মারা গেছেন পাঁচজন এবং সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৯ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৪ জন।

সোমবার (৩০ মার্চ) করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে জানিয়েছেন, স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।
সেব্রিনা ফ্লোরা আরো জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১৫৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মাঝে পরীক্ষা শেষে একজনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ভাইরাস শনাক্ত হলো ৪৯ জনের শরীরে। করোনা নিয়ন্ত্রণ এবং প্রতিরোধের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। আমরা যাদের বাড়িতে থাকতে বলেছি, তারা অবশ্যই বাড়িতে থাকবেন। যদি বের হতেই হয়, তবে মাস্ক পড়ে বের হবেন।
অধ্যাপক ডা. মীরজাদি বলেন, নমুনা সংগ্রহের প্রক্রিয়া সহজতর করার জন্য কয়েকটি টিম গঠন করা হয়েছে। করোনা ভাইরাসের উপসর্গ দেখা গেলে আইইডিসিআরের হটলাইন কিংবা জেলা পর্যায়ের হট লাইনেও যোগাযোগ করার সুযোগ রয়েছে। তাই আপনারা সরাসরি হাসপাতালে না গিয়ে হট লাইনে যোগাযোগ করুন। আমরা আবারও অনুরোধ করছি, আমাদের দেয়া পরামর্শগুলো মেনে চলুন। ইতোমধ্যে ৯২ হাজার টেস্ট কিট সংগ্রহ করা হয়েছে। দেশের প্রায় সব মেডিকেল টেকনোলজিস্টদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা’র নমুনা সংগ্রহের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button