নরসিংদী সদরনরসিংদীর খবরস্বাস্থ্যকথা

মানবতার সেবায় এগিয়ে এসেছে নরসিংদীর ফেমাস ইনস্টিটিউট হাইস্কুল

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: বৈশ্বিক করোনা ভাইরাস পরিস্থিতিতে দেখা মিলছেনা জেলার বিত্তশালী ও শিল্পপতিদের। নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রথম শুরু হয় হতদরিদ্রদের মাঝে খাবার সামগ্রী বিতরণ। অসহায়দের পাশে দাড়াতে দেখা গেছে নরসিংদী জেলা পুলিশ ও নরসিংদীর পৌরসভার মেয়রকে। এবার মানবতার সেবায় এগিয়ে এসেছেন নরসিংদীর ফেমাস ইনস্টিটিউট হাইস্কুল কর্তৃপক্ষ। হতদরিদ্রদের পাশে দাড়িয়েছেন।

নরসিংদী পৌর শহরের মোড়ে মোড়ে, অলিতে-গলিতে ঘুরে ঘুরে অসহায় দুস্থ, দিনমজুর, রিক্সাচালক, ভ্যানচালকসহ খেটে খাওয়া মানুষদের খুঁজে বের করে তাদের হাতে তুলে দিয়েছেন খাবার সামগ্রী। কোন তালিকা বা স্লিপ ছাড়াই খাবার সামগ্রী নিজের হাতে পেয়ে অফুরন্ত স্বস্তির নি:শ্বাস ফেলেছে হতদরিদ্ররা।

The Daily Narsingdir Bani
যারা এসব খাবার সামগ্রী হাতে পেয়েছেন তাদের সাথে কথা বলে জানা যায়, তাদের প্রতিটি পরিবারের সদস্য সংখ্যা ৫/৮ জন। পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তিটি অসহায় দুস্থ, দিনমজুর, রিক্সাচালক, ভ্যানচালক ও ভিক্ষুক। ভিক্ষুক লোকটি ভিক্ষাবৃত্তির জন্য করোনা পরিস্থিতিতে যেতে পারছেন না মানুষের দ্বারে দ্বারে। এ পরিস্থিতিতে রিক্সাচালক, ভ্যানচালক ও দিনমজুরের উপার্জনের পথ সুগম নয়। অধিকাংশ মানুষ ঘরমুখো ও ব্যবসা-বাণিজ্য এবং অফিস-আদালত ছুটি থাকায় তাদের উপার্জনে নেমেছে ধ্বস। এ অবস্থায় সরকারি-বেসরকারিভাবে সাহায্যই তাদের একমাত্র অবলম্বন হয়ে দাঁড়িয়েছে।

রবিবার (২৯ মার্চ) দুপুরে নরসিংদীর ফেমাস ইনস্টিটিউট হাইস্কুল’র পক্ষ থেকে শহরের হতদরিদ্রদের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়। এসব খাবার সামগ্রীর মাঝে ছিল চাল, ডাল, লবন, তেল ও আলু। নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডা. আবু কাউসার সুমন, ফেমাস ইনস্টিটিউট হাইস্কুল’র প্রিন্সিপাল ও নরসিংদী জেলা বঙ্গবন্ধু শিক্ষা গবেষনা পরিষদের উপদেষ্টা এম এ হানিফা, ফেমাস ইনস্টিটিউট হাইস্কুল’র সহকারী প্রধান শিক্ষক জোৎস্না বেগম, হাজীপুর ইউপি’র সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুজিত সূত্রধর, আবদুল্লাহ আল মামুন রাসেল উপস্থিত থেকে এসব খাবার সামগ্রী বিতরণ করেন।

ফেমাস ইনস্টিটিউট হাইস্কুল’র প্রিন্সিপাল ও নরসিংদী জেলা বঙ্গবন্ধু শিক্ষা গবেষনা পরিষদের উপদেষ্টা এম এ হানিফা বলেন, পর্যায়ক্রমে পাঁচ শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হবে। করোনা পরিস্থিতিতে সামর্থ্য অনুযায়ী জেলার হতদরিদ্র প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে পেরে পরম করুণাময় আল্লাহ্র তায়ালার নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি জেলার বিত্তবানদের নরসিংদী জেলা প্রশাসনের নির্দেশনায় অসহায়, দুস্থ ও অভাবগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button