নরসিংদী সদরনরসিংদীর খবরস্বাস্থ্যকথা

করোনা প্রতিরোধ ও আক্রান্তদের সেবা দিতে কুইক রেসপন্স টিম গঠন করেছে নরসিংদী জেলা পুলিশ

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: করোনা প্রতিরোধ ও আক্রান্তদের সেবা দিতে ১৬ সদস্য বিশিষ্ট কুইক রেসপন্স টিম গঠন করেছে নরসিংদী জেলা পুলিশ। কুইক রেসপন্স টিমে রয়েছে একটি ৮ সদস্যের প্রোটেকশন ও আইসোলেশন টিম এবং আরেকটি ৮ সদস্যের কুইক মেডিকেল রেসপন্স টিম। ২ জন মহিলা পুলিশ সদস্য, পিপিই, জরুরি অক্সিজেন, জীবাণুনাশক স্প্রে মেশিন, ১টি এ্যাম্বুলেন্স, ফাস্ট উইথ বক্স ১টি সার্বক্ষনিক ও ১টি ডাবল কেবিন পিকআপ এবং অন্যান্য প্রয়োজনীয় ইকুইপমেন্ট দিয়ে এ কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ) নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: এ.এন.এম মিজানুর রহমান কুইক রেসপন্স টিমের সদস্যগণকে করোনা ভাইরাস প্রতিরোধে ব্যক্তিগত ও এলাকাভিত্তিক আইসোলেশনস এবং কোয়ারেন্টাইন সম্পর্কে প্রয়োজনীয় বিফ্রিং প্রদান করেন।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, কোন এলাকা করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে সন্দেহ হলে সেই এলাকা লকডাউন ও আইসোলেশনে এই টিম তাৎক্ষনিকভাবে কাজ করবে। নরসিংদী পুলিশ লাইন্সে এই কুইক রেসপন্স টিম একাধিকবার প্রয়োজনীয় মহড়া সম্পন্ন করেছে। এছাড়াও স্বাস্থ্য বিভাগের সাথে যে কোন ইমার্জেন্সি মোকাবেলায় জেলা পুলিশের পক্ষ থেকে এই টিম অতিরিক্ত পুলিশ সুপার (সদর) বেলাল হোসাইন এর নেতৃত্বে সার্বক্ষনিক কাজ করবে। পরে জেলা পুলিশের পক্ষ থেকে জেলার সকল থানাসহ প্রত্যেক পুলিশ ইউনিটে পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button