নরসিংদী সদরনরসিংদীর খবরস্বাস্থ্যকথা

নরসিংদীতে আজ থেকে মাঠে নেমেছে সেনাবাহিনী

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা করতে নরসিংদীতে আজ থেকে শুরু হয়েছে সেনাবাহিনীর অভিযান।নরসিংদী জেলা প্রশাসনের নির্দেশনায় করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করছে সেনা সদস্যরা।জনসমাগম রোধ-কল্পে জেলার বিভিন্ন স্থানে একাধিক ব্যক্তির জমায়েত, অযথা রাস্তায় ঘুরাফেরা ও চলাফেরার সময়ে নিরাপদ দূরত্ব বজায় রাখা, নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, ঔষদের দোকান, কাঁচা বাজারের দোকানগুলোতে একাধিক ব্যক্তি একসঙ্গে কেনাকাটার নিষেধাজ্ঞাসহ হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মেনে চলার আহবান জানিয়েছেন তারা। সরকারি এ আদেশ ও নিষেধাজ্ঞা না মানলে আইনানুগ ব্যবস্থাসহ কঠোর হয়ে আইন মানতে বাধ্য করা হবে।

২৭ মার্চ শুক্রবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. শাহ আলম মিয়া এর সমন্বয়ে ও ক্যাপ্টেন সাদিয়া এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল জেলার বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন। আভিযানিক দলটি ঔষধের দোকানসহ কাঁচা-বাজার, নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানগুলো মনিটরিং করেন।

The Daily Narsingdir Bani

এ সময় তারা দ্রব্য-মূল্য স্থিতিশীল রাখাসহ কেনাকাটার দোকানগুলোতে একসাথে একাধিক ব্যক্তির উপস্থিতির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন। তাছাড়া রাস্তা-ঘাটে অযথা ঘুরাফেরা ও জমায়েত না হওয়ার জন্য জনগণের প্রতি আহবান জানান।

আভিযানিক দলটি প্রবাস ফেরতদের বাড়িতে গিয়ে তাদের খোঁজ-খবর নেন এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা মেনে চলার জন্যও আহবান জানান। এ সময় জেলার বিভিন্ন রাস্তায় সেনা সদস্যদের টহল দিতে দেখা গেছে।

প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের মনিটরিং ও টহল অব্যাহত থাকায় জেলার বিভিন্ন রাস্তা-ঘাটসহ জনসমাগম স্থলে সাধারণের উপস্থিতি কমে গেছে। তবে সেনা সদস্যদের টহল চলাকালে ভীত সন্ত্রস্ত হয়ে রাস্তায় চলাচলকারী লোকজন ছুটাছুটি করতে দেখা যায়।

Perfume Factory

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker