নরসিংদী সদরনরসিংদীর খবর

নরসিংদী সরকারী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের তৈরি হ্যান্ড স্যানিটাইজার সাধারণের মাঝে বিতরণ

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : করোনা ভাইরাস প্রতিরোধে নিজেদের ল্যাবে তৈরী সেনিটাইজার নিয়ে এগিয়ে এসেছে ঐতিয্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নরসিংদী সরকারী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরগণ। করোনাভাইরাস আতঙ্কের মাঝে বাজারে যখন হ্যান্ড স্যানিটাইজারের তীব্র সংকট ঠিক সেই উপলদ্ধি থেকে এগিয়ে এসেছেন তারা । নিজেদের ল্যাবে তৈরী ৫০০ বোতল সেনিটাইজার (হ্যান্ড ওয়াস) সাধারণের মাঝে বিতরণ করে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জানা যায়, নরসিংদী সরকারী কলেজের রসায়ন বিভাগের কয়েকজন ছাত্র বুধবার (২৫ মার্চ) তাদের কলেজের ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার তৈরির উদ্যোগ গ্রহণ করে। পরে বিষয়টি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ এর নির্দেশনায়, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ড. ফখরুদ্দীন ও সহযোগী অধ্যাপক হামিদা আনজুমান এর তত্ত্বাবধানে, প্রদর্শক আব্দুল আজিজের সহযোগিতায় কয়েকজন শিক্ষার্থী মিলে ৫ শতাধিক বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেন। পরে কলেজের মসজিদে আগত মুসল্লি ও সাধারণের মাঝে এসব হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। শিক্ষার্থীরা স্যানিটাইজার ব্যবহারের কলাকৌশল শিখিয়ে গ্রহীতাদের শিখিয়ে দেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান আকন্দ জানান বর্তমানে দেশের এই ক্রান্ত্রিকালে বাজারে ও ফার্মেসিগুলোতে হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছিল। এ মুহূর্তে নরসিংদী সরকারী কলেজের রসায়ন বিভাগের পক্ষ থেকে সামান্য পরিমানে হলেও হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিতরণ করায় সাধারণ মানুষের কিছুটা উপকারে হবে।

এছাড়া কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ড. ফখরুদ্দীন ও সহযোগী অধ্যাপক হামিদা আনজুমান জানিয়েছেন, দেশের এই ক্রান্তিকালে কলেজের রসায়ন বিভাগ সাধারণ মানুষের পাশে থাকতে পেরে ভালো লাগছে। তবে আরো বেশী করে দিতে পারলে ভালো লাগতো।

শিক্ষার্থীরা জানান, যখন দেখছি বাজারে হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে না, সাধারণ মানুষও এসব পণ্য সংগ্রহ করতে হিমশিম খাচ্ছেন। তখন আমরা কয়েক জন মিলে শিক্ষকদের অনুরোধ জানালে শিক্ষকদের নির্দেশনা ও তত্ত্বাবধানে এ পণ্যটি তৈরি করে সাধারণ মানুষের মাঝে বিতরণ করতে পেরেছি। আমরা মানুষিক প্রশান্তি অনুভব করছি। আশা করি দেশের যেকোন সময়ে আমরা পাশে থাকবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button