নরসিংদী সদরনরসিংদীর খবর

নরসিংদীতে দ্রবমূল্য স্থিতিশীল রাখতে ৪৫টি অভিযানে ৩ লক্ষাধিক টাকা জরিমানা

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট:নরসিংদীতে করোনাভাইরাসের অজুহাতে বেড়েই চলছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য। গুজব ছড়িয়ে পাইকারী ও খুচরা বিক্রেতারা বাড়তি দামে চাল, ডাল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করায় সংকটে পড়ছেন সাধারণ মানুষ।
নরসিংদী জেলাজুড়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে প্রতিদিনি বিভিন্ন হাট বাজার পরিদর্শন করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে জেলা ও উপজেলা প্রশাসন। ব্যবসায়ীদের বেশী দামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি না করার জন্য অনুরোধ জানানোসহ বাড়তি দামে পণ্য বিক্রির দায়ে বিক্রেতাদের জেল ও অর্থদণ্ড দিচ্ছে ভ্রাম্যমান আদালত।
রোববার দুপুরে (২৩ মার্চ) নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন জানিয়েছেন, করোনাভাইরাস পরিস্থিতিতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এ পর্যন্ত জেলার বিভিন্ন হাট বাজারে ৪৫টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এসময় ৩ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে।

The Daily Narsingdir Bani
প্রস্ততি কোচিং সেন্টারে মোবাইল কোর্টের অভিযান

এছাড়া প্রস্ততি কোচিং সেন্টারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একজনকে ১০ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। অপরদিকে বিদেশ থেকে দেশে আসার পর হোম কোরায়েন্টিনে না যাওয়া ইতালী ফেরত একজনকে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অপর একজনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।
করোনা আতঙ্কে যাতে বাজারে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করতে না পারে সেজন্য জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button