নরসিংদীর খবরস্বাস্থ্যকথা

করোনা ভাইরাস প্রতিরোধে নরসিংদী জেলা পুলিশের বিশেষ উদ্যোগ, এবার প্রবাস ফেরতদের বাড়ীতে লাগানো হচ্ছে “কোয়ারেন্টাইন হোম” স্টিকার

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : করোনা ভাইরাস প্রতিরোধে নরসিংদী জেলা পুলিশ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। এবার প্রবাস ফেরতদের বাড়ী বাড়ী পৌছে যাচ্ছে পুলিশ। দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে নরসিংদী জেলা পুলিশের উদ্যোগে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি এসবি (স্পেশাল ব্রাঞ্চ) এর মাধ্যমে নরসিংদী ফিরে আসা প্রবাসীদের তালিকা সংগ্রহ করে থানাভিত্তিক তালিকা করে তা জেলার থানাগুলোতে পাঠানো হয়েছে।

তালিকা অনুযায়ী পুলিশ বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়ি চিহ্নিত করে ঘরে ‘কোয়ারেন্টাইন হোম’ লেখা স্টিকার লাগিয়ে দিচ্ছে। প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যাপারে খোঁজ নিচ্ছে থানা পুলিশ। নরসিংদী জেলা পুলিশের উদ্যোগে বিভিন্ন দেশ থেকে ফিরে আসা প্রবাসীর হোম কোয়ারেন্টাইন সঠিকভাবে মানা হচ্ছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে। এক্ষেত্রে ব্যতিক্রম পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হচ্ছে।। তালিকা অনুযায়ী থানা পুলিশ ফিরে আসা প্রবাসীদের বাড়িতে বাড়িতে গিয়ে কমপক্ষে ১৪ দিন সঠিক উপায়ে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিতকরণে জন্য প্রয়োজনীয় খোঁজ-খবর নিচ্ছেন ও বিভিন্ন নির্দেশনা প্রদান করছেন।

এ ছাড়াও জেলার প্রতিটি থানা এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাচাঁতে এবং এ ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং মাইকিং এর মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করতে বিভিন্ন জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করছে নরসিংদী জেলা পুলিশ। মুনাফালোভী ব্যবসায়ীদের ঠেকাতে নরসিংদী জেলা পুলিশের জোড়ালো মনিটরিং অব্যাহত রয়েছে।

২২ মার্চ রবিবার করোনা ভাইরাস আতংকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে নরসিংদী জেলার সকল থানার অফিসার ইনচার্জগণ নিজ নিজ থানাধীন বিভিন্ন বাজার পরিদর্শন করেন। বাজার পরিদর্শনকালে অফিসার ইনচার্জগণ করোনা ভাইরাসে আতংকিত হয়ে একসাথে প্রয়োজনের অতিরিক্ত নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয় না করার জন্য ক্রেতাদের আহবান জানান।

The Daily Narsingdir Baniব্যবসায়ীগণ এই সুযোগে যাতে বেশী দামে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিক্রয় না করে এ ব্যাপারে তাদেরকে সর্তক করেন। নরসিংদীতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের যথেষ্ট মজুদ রয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জনসাধারণকে অবগত করা হয়।

অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় থানা পুলিশ এবং উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে বেলাব থানা এলাকায় ০৩(তিন) জনকে, শিবপুর মডেল থানা এলাকায় ০১(এক) জনকে এবং রায়পুরা থানা এলাকায় ০২(দুই) জনকে জরিমানা করা হয়। নরসিংদী পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম এর সার্বিক নির্দেশনা জেলাব্যাপী পুলিশ তৎপর রয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
জেলা পুলিশের উদ্যোগকে স্বাগত জানিয়েছে নরসিংদীর সর্বস্তরের সাধারণ মানুষ। তারা এ উদ্যোগটি ভাইরাস প্রতিরোধ সহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকরী পদক্ষেপ বলে মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button