নরসিংদী সদরনরসিংদীর খবরপলাশবেলাবোমনোহরদীরায়পুরাশিবপুর

করোনা ভাইরাস প্রতিরোধে নরসিংদীর সকল থানার সামনে হ্যান্ডওয়াশ বেসিন স্থাপন

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: করোনা ভাইরাস প্রতিরোধে নরসিংদী জেলার সকল থানার সামনে থানায় কর্মরত পুলিশ ও আগত সাধারণ জনগণের জন্য হ্যান্ডওয়াশ বেসিন স্থাপন করা হয়েছে। এছাড়া পুলিশ সুপার কার্যালয়ে প্রবেশের পূর্বেও রাখা হয়েছে হাত জীবানুমুক্ত করণের ব্যবস্থা। করোনা ভাইরাস মোকাবেলায় প্রস্তুুতি হিসেবে এসব বেসিন স্থাপন করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ জানান, করোনা ভাইরাস মহামারি আকার ধারন করছে সারাবিশ্বে। যার প্রভাব পড়েছে বাংলাদেশেও। প্রতিটি থানায় কর্মরত রয়েছেন প্রায় ৪০/৫০ জন পুলিশ সদস্য। পাশাপাশি বিভিন্ন অভিযোগ সহ নানান কাজে থানায় আসেন জনগণ। এছাড়া প্রতিদিন গ্রেফতার হয় বিভিন্ন মামলার অপরাধীও। সারাবিশ্বে মহামারি করোনা ভাইরাস প্রেক্ষাপটের কথা বিবেচনা করেই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জনসচেতনতাম‚লক বিভিন্ন ব্যানার থানা ভবনের দেয়ালে লাগানো হয়েছে। নরসিংদী সদর মডেল থানাসহ জেলার থানায় এসব বেসিন স্থাপন করা হয়েছে।
নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় হ্যান্ডওয়াশ এর বিকল্প নেই। তাই থানা ভবনের প্রবেশ পথে রিজার্ভ পানির ট্যাংক সহ দুটি বেসিন স্থাপন করা হয়েছে। হাত ধোয়ার জন্য বেসিনে রাখা হয়েছে লিকুইড সাবান। প্রতিদিন থানায় কর্মরত পুলিশ, নানান কাজে থানায় আসা জনগণ ও ধৃত আসামীসহ যারা থানায় প্রবেশ করবেন তাদেরকে অবশ্যই ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুইয়ে থানায় প্রবেশ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button