নরসিংদী সদরনরসিংদীর খবর

জনসমাগম রোধে নরসিংদী সদর উপজেলা প্রশাসনের বিশেষ অভিযান

বাণী রিপোর্ট: করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা বাস্তবায়ন করে যাচ্ছে নরসিংদী জেলা প্রশাসন। ইতোমধ্যে নরসিংদী জেলার সকল স্থানে সামাজিক আচার অনুষ্ঠানে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করায় নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় নরসিংদী সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাছলিমা আক্তার এ নির্দেশ বাস্তবায়ন করেছেন।

পারফিউম ফ্যাক্টরি

শুক্রবার (২০ মার্চ) দুপুরে নরসিংদীর চরাঞ্চল আলোকবালিতে একটি বিয়ে অনুষ্ঠানে জনসমাগমের খবর পেয়ে নরসিংদী সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাছলিমা আক্তার তা রোধ করতে নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা অনুযায়ী সদর উপজেলার সমাজসেবা কর্মকর্তা আশরাফুল আলমের নেতৃত্বে ইউপি সচিব ও গ্রাম পুলিশসহ একটি দল আলোকবালির বিয়ে বাড়িতে অবস্থান করেন। এ সময় বিয়ে অনুষ্ঠানকে কেন্দ্র করে যাতে জনসমাগম না হয়, সেজন্য বর ও কনে পক্ষকে অনুরোধ জানানো হয়। অনুরোধের প্রেক্ষিতে বিয়ের অনুষ্ঠানে কোনো জনসমাগম হবে না বলে বর ও কনে পক্ষের লোকজন আশ্বাস দেন।

অপরদিকে নজরপুর ইউনিয়নের দড়ি নবীপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানের খবর পেয়ে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় ইউপি সচিব শাহ আলম উপস্থিত হয়ে জনসমাগম বন্ধের অনুরোধ জানালে বর ও কনে পক্ষের সম্মতিতে বিয়ের তারিখ পরিবর্তন করা হয়।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

এর আগে ১৯ মার্চ বৃহস্পতিবার বিকেলে শহরের জেলখানা মোড়ে খান কমিউনিটি সেন্টারে একটি বিয়ের অনুষ্ঠানে শুধুমাত্র বর-কনে ও তার পরিবার ব্যতীত আগত সকলকে নিজ নিজ বাড়িতে ফিরিয়ে দেয়া হয়। একই দিন শাপলা চত্বর এলাকায় সুন্নতে খৎনার অনুষ্ঠানকে কেন্দ্র করে জনসমাগমের খবর পেয়ে সেখানেও উপস্থিত লোকজনকে ফিরিয়ে দেন। শুধুমাত্র পরিবারের সদস্যদের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শেষ করার নির্দেশনা দেয়া হয়।

নরসিংদী সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, সকলকে সামাজিক অনুষ্ঠানে জনসমাগম এড়িয়ে চলতে হবে। এ নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে অভিযান চালনো হচ্ছে।

যেহেতু করোনা ভাইরাস ছোঁয়াচে রোগ, তাই সামাজিক আচার অনুষ্ঠান যেমন- বিয়ে, ওরস, ওয়াজ মাহফিল, গান-বাজনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে অতিরিক্ত জনসমাগম করা যাবেনা।

জনস্বার্থে প্রশাসনের এ অভিযান অব্যাহত আছে ও থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button