নরসিংদী সদরনরসিংদীর খবররাজনীতি

নরসিংদীতে নানা আয়োজনের মধ্য দিয়ে মুজিবশতবর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন

বাণী রিপোর্ট: নরসিংদী জেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন, কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পারফিউম ফ্যাক্টরি

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন। পরে জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম, স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন ও নরসিংদী চেম্বারের পক্ষ থেকে প্রেসিডেন্ট আলী হোসেন শিশির। এছাড়া জেলার বিভিন্ন দপ্তরের কর্তকর্তা-কর্মচারীগণ, সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

 

পুস্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ১০০ পাউন্ড ওজনের কেক কেটে শিশুদের মাঝে বিতরণ করা হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং মুজিববর্ষ উদ্যাপন কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন। প্রধান অতিথি বিভিন্ন উদাহরণের মাধ্যমে শিশুদের প্রতি বঙ্গবন্ধুর অসামান্য ভালোবাসা তুলে ধরেন। শিশুদের কল্যাণে নির্মল আনন্দময় পৃথিবী গড়ে তোলার লক্ষে বঙ্গবন্ধুর অনবদ্য উদ্যোগের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন তিনি। এ সময় তিনি মুজিববর্ষে শিশু কিশোরদের উদ্যেশ্যে প্রধানমন্ত্রী’র চিঠি পাঠ করে শোনান।

মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার এবং শিশু কিশোরদের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী সম্বলিত চিঠি বিতরণ করা হয়। পরে সভায় জাতির জনকের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। প্রশাসনের উদ্যোগে জেলার প্রতিটি উপজেলায় পৃথক কর্মসূচী পালিত হয়েছে।

এছাড়া দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম হিরু (বীর প্রতিক) এমপি’র নেতৃত্বে আওয়ামীলীগের একাংশ। অপরদকিে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভূইয়া এবং পৌর মেয়র ও শহর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব কামরুজ্জামান কামরুল এর নেতৃত্বে আওয়ামীলীগ ও অংগ-সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। পৃথক আলোচনা সভা শেষে দোয়া ও উপস্থিত সকলের মাঝে পৃথকভাবে খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button