অপরাধআইন-আদালতনরসিংদী সদরনরসিংদীর খবরব্যবসা-বাণিজ্যস্বাস্থ্যকথা

মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের উচ্চ মূল্য রোধে নরসিংদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন ধরণের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের অবৈধ মজুদ ও উচ্চমূল্যে বিক্রয় রোধকল্পে নরসিংদীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ১০ মার্চ মঙ্গলবার নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় নরসিংদী পৌর শহরের বিভিন্ন ফার্মেসি ও বিক্রয় কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিলভিয়া স্নিগ্ধা।

অভিযানকালে জনপ্রিয় ফার্মেসি ও মহজমপুর ফার্মেসিতে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিক্রয়ের বিষয়টি প্রমাণিত হয়। পরে ভ্রাম্যমাণ আদালত উভয় ফার্মেসি’র মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী অর্থদÐ প্রদান করেন।

জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম অব্যাহত আছে ও থাকবে।

প্রসঙ্গত: বিশ^ব্যাপী করোনা ভাইরাসের ভয়াবহ আক্রমনে বিভিন্ন দেশের মানুষ সংক্রমিত হওয়ার ঘটনায় বাংলাদেশের মানুষের মাঝেও আতংক বিরাজ করছে। বিশেষজ্ঞরা এই ভাইরাসের প্রাথমিক প্রতিরোধ হিসেবে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের উপর নির্দেশনা দিয়েছেন। এতে সাধারণ উদ্বুদ্ধ হয়। আর এ সুযোগে মুনাফাখোর, সুযোগ সন্ধানী ফার্মেসি মালিকসহ মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিক্রয়কারীরা এসব পণ্যের দাম বাড়িয়ে দেয়। ফলে এসব পণ্যগুলো সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে যায়। বিষয়টি নরসিংদী জেলা প্রশাসনের নজরে আসে। এরই প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button