জাতীয়

বঙ্গবন্ধু কন্যাদের হাতে “পদ্মা সেতু : সততা ও আত্মবিশ্বাসের বিজয়” গ্রন্থ হস্তাস্তর

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: জাতির জনক বঙ্গবন্ধু কন্যাদের হাতে “পদ্মা সেতু : সততা ও আত্মবিশ্বাসের বিজয়” নামক একটি ঐতিহাসিক গ্রন্থ হস্তাস্তর করা হয়েছে। আভ্যন্তরীন সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর-এর সাবেক চেয়ারম্যান মো: মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি এ বইটির রচয়িতা। ১ মার্চ রবিবার দুপুরে তাঁর রচিত ‘পদ্মা সেতু : সততা ও আত্মবিশ্বাসের বিজয়’ বইটি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার হাতে তুলে দেন।
২৫ ফেব্রুয়ারি বাংলা একাডেমির ২১’র গ্রন্থমেলায় বইটির মোড়ক উন্মোচন করেন, প্রানিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম ও প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান। তথ্যবহুল বইটির “মুখবন্ধ” লিখেছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান। বইটি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নামে উৎসগ’ করা হয়েছে।
৪’শ পৃষ্ঠার বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে পাঁচশত টাকা। বিদ্যাপ্রকাশ নামক প্রকাশনী বইটি প্রকাশ করেছে। ইতিমধ্যেই পাঠক সমাদৃত ও পদ্মা সেতুর না জানা কথার ইতিহাস সমৃদ্ধ বইটির প্রথম সংস্করণ শেষ হয়ে গেছে। অল্প সময়ের মাঝেই দ্বিতীয় সংস্করন বাজারে চলে আসবে বলে জানা গেছে। নরসিংদীর একুশের বই মেলায় পাঠকদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে মো: মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি রচিত এই বইটি।
উল্লেখ্য, নরসিংদী সদর উপজেলার বালুসাইর গ্রামের কৃতি সন্তান আলোচিত এই বইটির লেখক মো: মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button