নরসিংদীর খবরনরসিংদী সদরশিক্ষা

বাংলাদেশকে জানতে নরসিংদীতে ২১শত শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ

শেয়ার করুনঃ

বাণী রিপোর্ট: মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশকে জানতে নরসিংদী জেলা প্রশাসনের কর্মসূচীর ধারাবাহিকতায় ২১ শত মেধাবী শিক্ষার্থীদের মাঝে ‘জাতির জনক বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ করা হয়েছে। ১ মার্চ রবিবার সকালে নরসিংদী মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত অনুষ্ঠানে এ বই বিতরণ করা হয়। নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী- ৫ রায়পুরা আসনের সংসদ সদস্য রাজি উদ্দিন আহমেদ, শিবপুর আসনের সংসদ সদস্য জহিরুল হক মোহন, পলাশ আসনের সংসদ সদস্য ডাঃ দিলীপ, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আঃ মতিন ভুঁইয়া, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার্স ফোরাম ৭১’র সভাপতি আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার পিপিএম বার (বিপিএম), নরসিংদী পৌর মেয়র মোঃ কামরুল, নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা ও কলেজের শিক্ষার্থীগণ, মাধবদীর পৌর মেয়র মোশারফ হোসেন প্রধান মানিক, এফবিসিসিআইয়ের পরিচালক ও ড্রিম হলিডে পার্কের স্বত্তাধিকারী প্রবীর কুমার সাহা, নরসিংদী চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাসসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও স্থানীয় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

The Daily Narsingdir Baniদেশ ও দেশের মানুষের জন্য স্বাধীনতার পূর্ব ও পরবর্তী সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা তুলে ধরে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য কারাগারে থাকাকালে তার অসমাপ্ত আত্মজীবনী বইটিতে সবকিছু লিখে গেছেন। তাই মুজিব শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে জানতে পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধুর আত্মজীবনী বই পড়তে শিক্ষার্থীদের উৎসাহিত করতে জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন, তোমরা বঙ্গবন্ধুর সম্পর্কে জানো। তোমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শে বড় হতে হবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত জীবনী তোমরা পড়বে, তাতে বঙ্গবন্ধুর সম্পর্কে তোমরা অনেক কিছুই জানতে পারবে। বঙ্গবন্ধু কে জানলেই বাংলাদেশ কে জানা হবে। এ সময় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানের সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই আজ আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মপ্রকাশ করতে পেরেছি। কোমলমতি ছাত্রছাত্রীরা তোমরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ভবিষ্যতে দেশের সেবক হও।
সবশেষে মুজিব বর্ষ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা হয়। সভায় মুজিব শতবর্ষ উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসনের গৃহীত বিভিন্ন কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button