ধর্মনরসিংদী সদরনরসিংদীর খবরপলাশ

নরসিংদীতে মোদী বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট :ভারতের মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত, সম্প্রীতি বিনষ্ট, মসজিদ ও মুসলমানদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে নরসিংদীতে মোদী বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার ২৮ ফেব্রুয়ারী বাদ জুম্মা পলাশ উপজেলার ডাঙ্গায় মুসল্লীদের উদ্যোগে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। মিছিলটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। তারা মোদী সরকার বিরোধী শ্লোগান দেয়। মুজিবর্ষে মোদীকে দেয়া আমন্ত্রণ প্রত্যাহারের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান।

একই দাবীতে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় নরসিংদীর সাহেপ্রতাপ বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আয়োজনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে বের হয়ে সাহেপ্রতাপ মোড় হয়ে বিভিন্ন রাজপথ অতিক্রম করে তাঁত শিক্ষা ইনস্টিটিউটে এসে শেষ হয়। এতে বাংলাদেশ তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এ সময় ‘মোদী বয়কট, মোদী বয়কট এবং মোদীর দুই গালে, জুতা মারো তালে তালে’ মিছিলে রাজপথ প্রকম্পিত হয়ে ওঠে।

মিছিল শেষে তাঁত শিক্ষা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা মসজিদ ও মুসলমানদের ওপর হামলা, ধর্মীয় অনুভূতিতে আঘাতসহ ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের অপরাধে মোদী সরকারকে আন্তর্জাতিক আদালতের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

সেই সঙ্গে ভারতের মুসলমানদের এই দুর্দিনে বিশ্বের সকল মুসলিম দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের এগিয়ে আসার পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মুসলিমদের রক্তে রঞ্জিত মোদীকে বয়কট ও অবাঞ্ছিত ঘোষণার জন্য জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন

Perfume Factory

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker