অর্থনীতিজাতীয়

ঢাকা-সিলেট মহাসড়কে ৬ লেনের কাজ শুরু হবে জুলাই মাসে: সেতুমন্ত্রী

The Daily Narsingdir Baniবাণী ডেস্ক :

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

আগামী জুলাই মাস থেকে ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেনের কাজ শুরু হবে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । এ প্রকল্পে প্রথমিকভাবে ব্যয় ধরা হয়েছে দুই বিলিয়ন ডলার (প্রায় ২০ হাজার কোটি টাকা)। এর বেশির ভাগ অর্থায়ন করবে এশিয়া উন্নয়ন ব্যাংক (এডিবি)।

The Daily Narsingdir Bani

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে এডিবির কান্ট্রি ডিরেক্টর মি মনমোহন প্রকাশের সঙ্গে সাক্ষাৎ শেষে সেতুমন্ত্রী এ তথ্য জানান।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

ওবায়দুল কাদের বলেন, ২০০৯ কিলোমিটার এ মহাসড়কে আগে এক পাশে সার্ভিস লেন ছিল। এখন নতুন নকশায় দু’পাশে সার্ভিস লেন থাকছে। আগামী মার্চ মাসে ডিপিপি প্রণয়নের কাজ শেষ হবে। এরপর প্ল্যানিং কমিশনে যাবে। সেখানে অনুমোদন পেলে আশা করছি, আগামী জুলাইয়ে আমরা কাজ শুরু করতে পারবো।

তিনি বলেন, ২০০৯ কিলোমিটার এ মহাসড়কে আটটি ফ্লাইওভার, ২২টি ওভারপাস, পাঁচটি রেলওভারপাস, ৬৯টি ব্রিজ, ২৯টি ফুটওভার ব্রিজ রয়েছে। এছাড়া এডিবির সঙ্গে সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশনের (সাসেক) দুই ও তিন প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে। তবে এডিবি পরবর্তীতে ফরিদপুর ও বরিশাল মহাসড়কে অর্থায়ন নিয়ে ভাবছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button