জাতীয়

সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম স্নাতক হওয়া উচিত-বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান

The Daily Narsingdir Baniবাণী ডেস্ক: সারাদেশের সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করার উদ্যোগ নেয়া হয়েছে। এ বিষয়ে গণমাধ্যম মালিক, সম্পাদক ও সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময় করা হচ্ছে। সাংবাদিকদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্নাতক পাস হওয়া উচিত। ডাটাবেজের আওতায় আনতে পারলে অপ-সাংবাদিকতা বন্ধ হবে। ডাটাবেজ তৈরিতে প্রথম দিকে ভুল-ভ্রান্তি থাকতে পারে। তবে শুরুটা আমরা করতে চাই। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রেস ক্লাব যশোর মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এসব কথা বলেন।
এ সময় বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ও প্রধানমন্ত্রীর সাবেক তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ও বিএফইউজের যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) মো. শাহ আলম প্রমূখ উপস্থিত ছিলেন।
এর আগে দুপুরে যশোর সার্কিট হাউজে বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে দিনব্যাপী অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণ করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

Leave a Reply

Your email address will not be published.

Back to top button