নরসিংদীর খবরবেলাবোশিক্ষা

বেলাবতে সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগ

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: নরসিংদীর বেলাবতে বটেশ্বর আর্দশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের বিরুদ্ধে সরকারি পাঠ্যবই বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বরাবর বটেশ্বর গ্রামের আয়েছ আলীর ছেলে মোঃ সোহরাব হোসেন একটি লিখিত অভিযোগ দেন।
লিখিত অভিযোগ থেকে জানা যায়, গত শুক্রবার (৭ ফেব্রুয়ারী) বিকেলে উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মতিউর রহমানের বাড়িতে নতুন পুরাতন মিলে প্রায় দুই হাজার বই পাওয়া যায়। পরে ঐ দিনেই দুটি পিকআপ ভ্যানে করে বইগুলো অন্যত্র সরিয়ে বিক্রি করে দেয়া হয়। বিদ্যালয়ের সহকারী শিক্ষক মতিউর রহমান, অফিস সহকারী আবু হানিফ ও দপ্তরী মোঃ জজ মিয়া এ ঘটনার সাথে জড়িত বলে এলাকাবাসির অভিযোগ।
প্রত্যক্ষদর্শী মোঃ আঙ্গুর মিয়া জানান, শুক্রবার দিন ঘটনাস্থলে গিয়ে পিকআপ ভরা একটি গাড়িতে অনেকগুলো বই নিজ চোখে দেখি। পরে শুনেছি এই বইগুলো বিক্রির উদ্দেশ্যে নেয়া হয়েছে।
তবে অভিযুক্ত সহকারী শিক্ষক মোঃ মতিউর রহমান ও দপ্তরী মোঃ জজ মিয়া তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এই অভিযোগ ভুয়া এবং মিথ্যা। কেউ হয়তো শক্রতা করে ভুল তথ্য দিয়ে অভিযোগ করে থাকতে পারে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম ফারুক জানান, ঘটনার পরদিন শনিবার বিদ্যালয় থেকে পিকনিকে যাবার জন্য সকলেই ব্যস্ত ছিল। ঐ ব্যস্ততার মাঝে কিভাবে তারা বই বিক্রির সাথে জড়িত হয়ে থাকতে পারে বুঝতে পারছি না। তারপরও এ ব্যাপারে আগামী বৃহস্পতিবার বিদ্যালয়ে জরুরী সভার আহ্বান করা হয়েছে। এতে দেখি কী হয়।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এডভোকেট হাজী মোঃ জহিরুল আলম বলেন, ঘটনাটি শুনেছি, আমি ঢাকায় থাকি। আগামী বৃহস্পতিবার দিন এ ব্যাপারে মিটিং ডাকা হয়েছে।
বেলাব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মতিউর রহমান বলেন, আমি অফিসের বাইরে আছি। তাই আমার হাতে এখনো অভিযোগপত্রটি আসেনি। তদন্তপূর্বক অভিযোগের সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button