নরসিংদীর খবরখেলাধূলানরসিংদী সদরশিক্ষা

ফেমাস ইনস্টিটিউট হাই স্কুল এর বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট: নরসিংদীতে ফেমাস ইনস্টিটিউট হাই স্কুল এর ২১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ জানুয়ারী) ব্রাহ্মন্দী কে.কে.এম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। নরসিংদী সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর কালাম মাহমুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলী।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নরসিংদীর মাটি ও মানুষের নেতা প্রয়াত মেয়র জনবন্ধু লোকমান হোসেন এর সহধর্মিণীকে মূল্যায়ন করেছেন তিনি। এতে দলমত নির্বিশেষে এমন কোন মানুষ বাদ নেই যে, তারা খুশি হয়নি।
তিনি আরো বলেন, মেয়র লোকমান হোসেন মারা যাওয়ার পর মানুষের ভেতরে কষ্ট ছিলো। প্রধানমন্ত্রী আমাকে সংসদ সদস্য করে পাঠিয়েছেন আমি নরসিংদীর মানুষের সুখে-দুঃখে পাশে আছি। জনবন্ধু লোকমান হোসেন কে হারানোর বেদনা কেউ ভুলতে পারবে না, এটাই সত্য। যদি তারা সুখে-দুঃখে মেয়র লোকমান হোসেন এর সহধর্মিণী কে পাশে পায়। আমার ছেলে মেয়েকে যদি তারা দেখে একটু হলেও শান্তি পাবে। জননেত্রী শেখ হাসিনা আমাকে সংরক্ষিত মহিলা আসনের এমপি করায় নরসিংদীর মানুষের অনেক দোয়া পেয়েছি। মায়ায় ভরা মানবতার নেত্রী, অভিমান করেন কিন্তু রাগ করেন না। বঙ্গবন্ধু যেমন বটবৃক্ষ ছিলেন বাংলার মানুষের, আমারও বটবৃক্ষ জননেত্রী শেখ হাসিনা। হাজার বছর বেঁচে থাকুক আমার মা জননেত্রী শেখ হাসিনা।

The Daily Narsingdir Bani
এ সময় তিনি স্কুলের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, আমি তোমাদের ভালবাসি তোমরা আমার সন্তানদের মতো, তোমরা ভালোভাবে লেখাপড়া করো। নিজের পরিবারের জন্য, ভবিষ্যতের জন্য লেখাপড়া জরুরী। মা বাবা তোমাদের জন্য অনেক কষ্ট করে। তোমাদের পেছনে মায়েদের অনেক অবদান। চেষ্টা করবে বাবা-মা’র কষ্ট যেন সাফল্যের চূড়ায় নিয়ে যেতে পার। আমি তোমাদের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি।
এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সুর্য্যকান্ত দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, চরসিন্দুর শহীদ স্মৃতি কলেজ এর সাবেক অধ্যক্ষ জহিরুল হক, ব্রাহ্মন্দী কে.কে.এম সরকারি উচ্চ বিদ্যালয় এর সহকারী শিক্ষক মাজহারুল হক ভূইয়া, সিনিয়র শিক্ষক হাজী মোঃ আব্দুল আওয়াল, প্রধান শিক্ষক মোঃ আলতাফ হোসেন নাজির, কারারচর মৌলভী তোফাজ্জল হোসেন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আবদুল মান্নান ভূইয়া সহ আরো অনেকে। খেলা শেষে প্রধান অতিথি বিজয়ী ছাত্র ছাত্রীদের মধ্যে পুরস্কার তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button