অপরাধনরসিংদী সদরনরসিংদীর খবর

নরসিংদীতে ডিবি পুলিশ দুই মানব পাচারকারীকে গ্রেফতার করায়, মুক্ত হলো মালয়েশিয়ায় অপহৃত যুবক

The Daily Narsingdir Bani

মানব পাচারকারী আদিল মিয়া ও হাবিবুর রহমান @ হবি

  বাণী রিপোর্ট: নরসিংদীতে ডিবি পুলিশ দুই মানব পাচারকারীকে গ্রেফতার করায়, মুক্ত হয়েছে মালয়েশিয়ায় অপহৃত যুবক । এতে স্বস্তি ফিরে এসেছে অপহৃত যুবকের পরিবারের সদস্যদের মাঝে।
মঙ্গলবার (২৮ জানুয়ারি) নরসিংদী শহরের আরশীনগর এলাকা থেকে দুই মানব পাচারকারীকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো-আদিল মিয়া (৩৮), পিতা-হামিদ মিয়া, সাং- দড়ি হাইমারা, ২) হাবিবুর রহমান @ হবি (৩৮), পিতা-নোয়াদ আলী, সাং-নীলক্ষা দড়িগাঁও, উভয় থানা রায়পুরা, জেলা-নরসিংদী।

নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) মানব পাচারকারীদের গ্রেফতারের মাধ্যমে মালয়শিয়ায় অপহৃত রাসেল মিয়া (৩০) কে মুক্ত করা হয়।

মালয়েশিয়া অপহৃত ভিকটিম রাসেল মিয়া (৩০) এর মায়ের অভিযোগের প্রেক্ষিতে নরসিংদী জেলা গোয়েন্দা শাখার উপ পরিদর্শক মোস্তাক আহমেদের নেতৃত্বে একটি টিম এ অভিযান পরিচালনা করে।

গোয়েন্দা পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে একটি চক্রের সাথে মিলে বিদেশে মানব পাচার করে আসছে। গত ২৩ জানুয়ারি রাসেল মিয়া (৩০) কে প্রলোভন দেখিয়ে তার মায়ের অজান্তে মালয়েশিয়া পাঠায় ওই চক্র। পাচারকারী চক্র কর্তৃক রাসেল মালয়েশিয়া গমন করলে সেখানে (মালয়েশিয়ায়) মানব পাচারকারী চক্রের অপর সদস্যরা রাসেলকে গোপন স্থানে আটক করে রাখে। এদিকে বাংলাদেশে রাসেলের মা ছেলেকে হন্য হয়ে খুঁজতে থাকা অবস্থায় মালয়েশিয়া হতে তার নিকট ফোন আসে।

পাচারকারী চক্র রাসেলকে মালয়েশিয়ায় আটকিয়ে মারপিট করে এবং ভিডিও ধারণ করে তার মাকে দেখিয়ে ২ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। মানব পাচারকারী চক্রের দুই সদস্য আদিল ও হাবিব রাসেলের মায়ের নিকট হতে ২ লাখ টাকা আদায় করে। মুক্তিপণ নিয়েও পাচারকারী চক্র অপহৃত রাসেলকে মুক্তি না দিয়ে আরো ১ লাখ টাকা মুক্তিপণ দাবী করে।

নিরুপায় রাসেল এর মা এ ঘটনা জানিয়ে গত ২৮ জানুয়ারি নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নিকট লিখিত অভিযোগ করেন। পুলিশ সুপার অভিযোগটি তদন্তের জন্য তাৎক্ষনিকভাবে জেলা গোয়েন্দা (ডিবি) শাখাকে দায়িত্ব দেন এবং দিকনির্দেশনা প্রদান করেন। পরে বিভিন্ন কৌশল অবলম্বন করে মানব পাচারকারী চক্রের উক্ত ২ সদস্যকে আটক করে ডিবি পুলিশ। গ্রেফতারের এ ঘটনা মালয়েশিয়া অবস্থানরত মানব পাচারকারী চক্রের সদস্যরা জানতে পেরে ঐদিনই বিকাল ৪টায় অপহৃত রাসেলকে তারা মুক্তি দেয়। মুক্ত হওয়া রাসেল মালয়েশিয়ায় নিরাপদে তার আত্মীয়ের নিকট অবস্থান করছে।

এ ঘটনায় নরসিংদী মডেল থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। মানব পাচারকারী চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের অভিযান চলমান রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button