নরসিংদীর খবরপলাশশিক্ষা

পলাশের শিক্ষার্থীদের মাঝে জেলা প্রশাসক শিক্ষা বৃত্তি প্রদান

পারফিউম ফ্যাক্টরি

বায়েজিদ : নরসিংদীর পলাশ উপজেলার প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) এবং জুনিয়র বৃত্তি পরীক্ষা জেএসসি) অংশগ্রহন করে জিপিএ ৫ প্রাপ্ত প্রায় একশত শিক্ষার্থীদের মাঝে জেলা প্রশাসক শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। প্রতিটি শিক্ষার্থী সম্মাননা হিসেবে পেয়েছে ৩ হাজার টাকা নগদ অর্থ, মেডেল, ফুলের তোড়াসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী নামের একটি করে বই।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) দুপুরে পলাশ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির পুরস্কার তুলে দেন। পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ফারহানা আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র মো: শরীফুল হক, ভাইস চেয়ারম্যান কারি উল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, অফিসার ইনচার্জ নাসির উদ্দিন ও যুব উন্নয়ন কর্মকর্তা শাহ মো: আরিফুর রহমান প্রমূখ।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

প্রধান অতিথি জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, দেশের গতানুগতিক শিক্ষা থেকে বেড়িয়ে আধুনিক মানের বিজ্ঞান সম্মত শিক্ষা, কারিগরী শিক্ষার, আইসিটি শিক্ষার দিকে জোর দিতে হবে। তাহলেই দেশের সকল জনগণ কোন না কোনভাবে কর্মের হাতে পরিনত হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকের শিক্ষার্থীদের সবার আগে প্রকৃত মানুষ হতে হবে। আর সেই মানুষ হতে হলে মানবিক গুনাবলী, দেশপ্রেম ও শ্রদ্ধাবোধ থাকতে হবে। কেননা মনে রাখতে হবে মানুষ বাঁচে আশায়, দেশ বাঁেচ ভালোবাসায়, এই চিরন্তন বাক্যটি বুকে ধারণ করেই আজকের শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে।

আলোচনা শেষে জেলা প্রশাসক শিক্ষার্থীদের মাঝে বৃত্তির উপহার তুলে দেন। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, গন্যমাণ্য ব্যক্তি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি ঘোড়াশাল পৌর ভূমি অফিস পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button