রাজনীতিনরসিংদীর খবরশিবপুর

শিবপুরে শ্রদ্ধা আর ভালোবাসায় ৬৯ এর গণ অভ্যুত্থানের নায়ক শহীদ আসাদকে স্মরণ

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট:
শিবপুরে শহীদ আসাদ দিবস পালিত হয়েছে। শ্রদ্ধা আর ভালোবাসায় ৬৯ এর গণ অভ্যুত্থানের নায়ক শহীদ আসাদকে স্মরণ করেছে নরসিংদীর বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। দিবসটি উপলক্ষে আজ সোমবার (২০ জানুয়ারি) সকালে শহীদ আসাদের বাড়ি শিবপুরের ধানুয়ায় তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন। সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী আসাদের কবরে ফুল দেয়াসহ আসাদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া শহীদ আসাদ গার্লস স্কুল এন্ড কলেজ এবং সরকারী শহীদ আসাদ কলেজের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি নিজ নিজ প্রতিষ্ঠানে আসাদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহীদ আসাদ ব্লাড ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়।

শহীদ আসাদের সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন, নরসিংদী জেলা বিএনপির সহ সভাপতি মন্জুর এলাহী, শিবপুর সরকারী শহীদ আসাদ কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মো: মতিউর রহমান, শিবপুর শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাইস্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হারিছ রিকাবদার, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু, আব্দুল মান্নান ভূইয়া পরিষদ, নরসিংদী জেলা ছাত্রদল, শিবপুর উপজেলা ছাত্রদল, শিবপুর সরকারী শহীদ আসাদ কলেজ শাখা ছাত্রলীগ ও ছাত্রদল, বাংলাদেশ ছাত্রফেডারেশন, জাতীয় মুক্তিকাউন্সিল, শিবপুর আইডিয়াল স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।

১৯৬৯ এর এই দিনে ঢাকার রাজপথে ছাত্র সংগ্রাম পরিষদের ডাকে আন্দোলনে অংশগ্রহণ করে পুলিশের গুলিতে নিহত হয় নরসিংদীর শিবপুরের সন্তান আমান উল্লাহ মোহাম্মদ আসাদ। সেই থেকে দিবসটি শহীদ আসাদ দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button