ধর্মনরসিংদী সদরনরসিংদীর খবর

নরসিংদীর শেখেরচরে ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ আদায় করায় বাইসাইকেল পেলো ২৭ কিশোর

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট:

নরসিংদী সদর উপজেলার শেখেরচরে কিশোরদের নামাজসহ ধর্মীয় মূল্যবোধে আগ্রহী করতে ব্যতিক্রমর্ধী উদ্যোগ নিয়েছেন মসজিদের খতিব ও এলাকার ধর্মপ্রাণ ব্যক্তিগণ। ৪০ দিন জামায়াতের সাথে ৫ ওয়াক্ত নামাজ আদায় করায় ২৭ জন কিশোরকে ১টি করে বাইসাইকেল পুরস্কার দেয়া হয়েছে ।

শুক্রবার (১৭ জানুয়ায়ী) জুমুআ’র নামাজের পর বিজয়ী কিশোরদের হাতে এই পুরষ্কার তুলে দেওয়া হয়। শেখেরচর বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব মুফতি ইমদাদুল্লাহ কাসেমীর উদ্যোগে এ পুরস্কার প্রদান করা হয়। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।

জানা যায়, মাস দুয়েক আগে মসজিদের খতিব এলাকার শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি উৎসাহিত করতে ঘোষণা করেন যে, যারা টানা ৪০ দিন জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবে, তাদেরকে একটি করে বাইসাইকেল পুরস্কার দেয়া হবে। এই ঘোষণার পর থেকে ওই এলাকার ছেলেরা মসজিদে এসে নামাজ আদায়ে আগ্রহী হয়ে উঠে। খতিব মুফতি ইমদাদুল্লাহ কাসেমী নিজেই তাদের উপস্থিতি তদারকি করেন। শুরুতে অনেকেই নামাজে উপস্থিত থাকলেও টানা ৪০ দিনের হিসেবে অনেক কিশোরই বাদ পড়ে যায়। সর্বশেষ ২৭ জন নামাজ আদায় করে টিকে থাকে।

কিশোররা জানায়, খতিব সাহেবের ঘোষণা দেয়া শুধুমাত্র পুরস্কারের জন্য নয় বরং মহান আল্লাহকে সন্তুষ্ট করতেই তারা নামাজ আদায় করছে। তবে পুরস্কারের ঘোষণাটা তাদের মাঝে একটা আগ্রহের কারণ হিসেবে কাজ করেছে। বিগত এই সময়ে তারা নামাজের নিয়মকানুনসহ গুরুত্বপূর্ণ দোয়া-দরুদও শিখতে পেরেছে।

এই সুন্দর উদ্যোগের জন্য মুফতি ইমদাদুল্লাহ কাসেমীসহ এর সাথে সংশ্লিষ্ট সবার প্রশংসা করেন স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button