জাতীয়নরসিংদীর খবরশিবপুরস্বাস্থ্যকথা

শিবপুরে গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা দিলেন সেনাবাহিনী

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট:

বাংলাদেশ সেনাবাহিনী সাভার অঞ্চল কর্তৃক নরসিংদীর শিবপুরে গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) উপজেলার দত্তেরগাঁও মধ্যপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় জনসাধারণের গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা প্রদান, কৃমিনাশক্ ঔষুধ বিতরণ ও চিকিৎসা সেবা দেয়া হয়।

এছাড়াও কৃষকদের গরু মোটাতাজাকরণ বিষয়ক পরামর্শ প্রদান, ঘাসচাষ, গবাদি প্রাণি পালন, খামার ব্যবস্থাপনাসহ গবাদি প্রাণির সাধারণ রোগের লক্ষণ এবং প্রতিকার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। এতে স্থানীয় জনসাধারণের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়।

আরভি এন্ড এফ ডিপো এর ব্যবস্থাপনায় সকালে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন কর্নেল এস এম আজিজুল করিম হুসাইনী। ক্যাম্পে চিকিৎসা সহায়তা প্রদান করেন আরভি এন্ড এফ ডিপো এর অফিসারগণ এবং স্থানীয় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা। এছাড়াও উক্ত চিকিৎসা ক্যাম্পে সেনাবাহিনীর সভার এরিয়ার কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি এবং বিদ্যালয়ের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দুপুর দুইটায় চিকিৎসা ক্যাম্পে গরু-২০১৭ টি, মহিষ-১০৩, ছাগল-১৩৮৫, ভেড়া-৭৮৫, হাঁস-১৩২৭, মুরগী-২০৮২, কবুতর-২১০৪ টির চিকিৎসা সেবা দেয়া হয়।
সেনাবাহিনী কর্তৃক এ ধরনের সেবা প্রদান করায় এলাকায় ব্যপক সাড়া পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button