নরসিংদীর খবর

নরসিংদীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিবজন্মশতবর্ষ উপলক্ষে ক্ষণগণনা শুরু

The Daily Narsingdir Baniবাণী রিপোর্ট : জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে স্থাপিত ডিজিটাল ডিসপ্লে­ বোর্ড (ক্ষণগননা যন্ত্র) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। এসময় নরসিংদীর সদর এমপি ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী লে: কর্ণেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক), নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠানসহ জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিং কালে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনা, উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের গৃহীত পদক্ষেপগুলো সাংবাদিকদের অবহিত করেন।
এ সময় জেলা প্রশাসক বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা বিজয় অর্জন করেছিলাম। কিন্ত ১০ জানুয়ারী ১৯৭২ সালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাঙালি জাতি প্রকৃত মুক্তির স্বাদ লাভ করেছিল।

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

জেলা প্রশাসক মুজিববর্ষের সকল আয়োজনে সরব উপস্থিতির পাশাপাশি ব্যাপক প্রচার-প্রচারণা চালানোর জন্য উপস্থিত সাংবাদিকদের প্রতি আহবান জানান।
সাংবাদিক সম্মেলনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী, ১৯৭৫ এর ১৫ আগস্ট এর সকল শহীদ এবং জাতীয় চার নেতার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) ও “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ উদযাপন সেল” এর আহবায়ক ড.এ.টি.এম মাহবুব-উল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কমল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট চৌধুরী আশরাফুল করিম প্রমুখ।

পরে বিকাল ৩ টায় সার্কিট হাউজ হতে একটি বর্ণাঢ্য র‌্যালী জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স পর্যন্ত আসে। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

বিকাল ৫ টায় জেলা প্রশাসকের অফিসের সম্মুখে স্থাপিত ক্ষণগণনা যন্ত্রটি মাননীয় প্রধান মন্ত্রী দেশব্যাপী একযোগে উদ্বোধন করেন। ডিজিটাল ডিসপ্লে­ বোর্ডের মাধ্যমে নরসিংদীতে হাজার হাজার মানুষ ক্ষণগণনা যন্ত্রটির উদ্বোধনী অনুষ্ঠান প্রত্যক্ষ করেন। এর পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button