নরসিংদীর খবরপলাশসাহিত্য ও সংস্কৃতি

নরসিংদী’র বাতিঘর পলাশ উপজেলা শাখার কমিটি গঠন

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

নিজস্ব সংবাদাতা: “চলো যাই অন্ধকার থেকে আলোর পথে” এই শ্লোগানকে সামনে রেখে এগিয়ে চলছে নরসিংদীর সামাজিক সংগঠন ‘নরসিংদীর বাতিঘর’। এ সংগঠনের পলাশ উপজেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। মোহাম্মদ এনামুল হককে সভাপতি ও আতাউর রহমানকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় পলাশের গার্ডেন রিফ্রেশমেন্ট এন্ড কিডস জোনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এ কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাতিঘরের পরামর্শক ও সাপ্তাহিক নরসিংদীর খবর পত্রিকার সম্পাদক অধ্যাপক সেতেরা বাহার, নরসিংদী ইনডিপেন্ডেন্ট অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, নরসিংদী প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক নিবারণ রায়, বাতিঘর জেলা কমিটির সভাপতি ও নরসিংদী জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট তারেক মোহাম্মদ লুৎফর রহমান সরকার, সাধারণ সম্পাদক ও নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক আল মুজাহিদ হোসেন তুষার, বাতিঘর জেলা কমিটির যুগ্ম সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক খলিল বাবু, নরসিংদী জেলা হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডাঃ আব্দুর রাজ্জাক, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের জহুরুল হক হলের সাবেক ছাত্রনেতা সফিকুল ইসলাম, অধ্যাপক মহসিন শিকদার, অধ্যাপক আব্দুল বাতেন, বাতিঘর মাধবদী থানা শাখার সভাপতি মোঃ জাকারিয়া, সাধারণ সম্পাদক মোঃ আল-আমিন সরকার প্রমূখ।

উল্লেখ্য নরসিংদীর জীববৈচিত্র্য ও ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ, সন্ত্রাস ও মাদক নির্মূল, নদ-নদী পুনরুদ্ধারসহ বিভিন্ন সামাজিককাজে অগ্রণী ভূমিকা পালনের লক্ষ্যে নরসিংদীর বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সমন্বয়ে সম্প্রতি নরসিংদীর বাতিঘর নামক সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। ইতোমধ্যেই নরসিংদীর কয়েকটি উপজেলায় উক্ত সংগঠনের কমিটি গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে নরসিংদীর প্রতিটি উপজেলায় এর কমিটি গঠন করা হবে। এ সংগঠনটির মাধ্যমে নরসিংদীর যেকোন সামাজিক সমস্যা সংঘবদ্ধভাবে মোকাবেলা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button