নরসিংদীর খবরশিবপুরসাহিত্য ও সংস্কৃতি

অমুক্তিযোদ্ধা হয়ে মুক্তিযোদ্ধা সেজে যারা সুবিধা নিচ্ছে, তাদের বিরুদ্ধে সংগ্রাম করতে হবে -শিবপুরে ফকির আলমগীর

পারফিউম ফ্যাক্টরি

বাণী রিপোর্ট:
২১শে পদকপ্রাপ্ত প্রখ্যাত গণ সংগীত শিল্পী, বীর মুক্তিযোদ্ধা ফকির আলমগীর বলেছেন, যারা অমুক্তিযোদ্ধা হয়ে মুক্তিযোদ্ধা সেজে বিভিন্ন সুযোগ সুবিধা নিচ্ছে, তাদের বিরুদ্ধে আমাদের সংগ্রাম করতে হবে। আমাদেরকে আরও একটি যুদ্ধ করতে হবে। আপনারা যারা মুক্তিযোদ্ধা আছেন এ ব্যাপারে আপনাদের সজাগ থাকতে হবে।

তিনি বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) নরসিংদীর শিবপুরে তালেব হোসেন মেমোরিয়াল একাডেমি ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে আয়োজিত সততা সংঘ, মা সমাবেশ এবং বীর মুক্তিযোদ্ধাদের দেয়া সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

ফকির আলমগীর বলেন, আমাদেরকে সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে নতুন করে যুদ্ধে নামতে হবে। তাহলেই দেশ এগিয়ে যাবে। আমি একসময় বিসিআইসির জিএম ছিলাম কিন্তু ২০০৮ সালে সরকার আমাকে সে পদ থেকে অপসারণ করে। এখন আমার আর কোন জায়গা নাই। এখন দেখা যায় মুক্তিযুদ্ধের তালিকায় রাজাকারের নাম আর রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম। বর্তমানে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে। এই অবস্থা চলতে দেওয়া যায় না।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা যেভাবে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম তোমরা একইভাবে এদেশকে এগিয়ে নেওয়ার জন্য সন্ত্রাস, মাদক আর দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়াও।

তালেব হোসেন মেমোরিয়াল একাডেমি প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী অধ্যাপক তফাজ্জল হোসেন। বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সেক্টরস কমান্ডার্স ফোরাম ৭১ এর সভাপতি আব্দুল মোতালিব পাঠান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর র্সূর্য্যকান্ত দাস, একাডেমির প্রতিষ্ঠাতা বশিরুল ইসলাম বশির, মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান, কমান্ডার আরমান মিয়া, কমান্ডার আব্দুল মোতালিব খাঁন, কমান্ডার হাজী মোঃ শাহজাহান, কমান্ডার আব্দুল হাই, মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহম্মদ, ইউপি চেয়ারম্যান রাসেল আহম্মেদ, সাবেক চেয়ারম্যান ফাসাদ মাস্টার প্রমুখ।

অনুষ্ঠানে ১১০জন বীর মুক্তিযোদ্ধাকে উত্তরীয় ও ক্রেষ্ট প্রদানের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়। দ্বিতীয় পর্বে জাতীয় গণ সংগীত শিল্পী ঋষিজ শিল্পী গোষ্ঠির সভাপতি ফকির আলমগীর, ফাতেমা বর্ণা, রাবেয়া আক্তার সেতু, শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা আজিজুর রহমান, এস.আই আলমগীর হোসেন সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button