নরসিংদী সদরনরসিংদীর খবরসাহিত্য ও সংস্কৃতি

নরসিংদীতে ইত্তেফাকের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

 

The Daily Narsingdir Bani

স্টাফ রিপোর্টার : দৈনিক ইত্তেফাকের ৬৭তম বর্ষে পদার্পণ উপলক্ষে নরসিংদীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নরসিংদী প্রেসক্লাবে আমন্ত্রিত অতিথি ও স্থানীয় সাংবাদিকরা কেক কেটে দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।
দৈনিক ইত্তেফাকের নরসিংদী জেলা প্রতিনিধি নিবারণ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কমল কুমার ঘোষ, নরসিংদী সরকারী কলেজের সাবেক দুই অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী ও প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য রঞ্জিত কুমার সাহা, নরসিংদী ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল আহমেদ, সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা একেএম শাহজাহান। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, দৈনিক ইত্তেফাক কখনোই বাণিজ্যের জন্য কিংবা কাউকে সমাজে হেয় করার জন্য সংবাদ পরিবেশন করেনি। প্রতিষ্ঠাকাল থেকে এই পুরোনো আদর্শই এখনো তার একমাত্র সম্পাদকীয় নীতি। নিরপেক্ষ ও নির্ভীক সাংবাদিকতার ধারা অনুসরণ, গণমানুষের মনে স্বাধীনতা সংগ্রামের মূল চেতনাকে বাঁচিয়ে রাখা, সাম্প্রদায়িকতা ও মৌলবাদের সাথে আপোষ না করা এবং গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিচল থাকার নীতি নিয়েই এতদিন সংবাদ পরিবেশন করে গেছে দৈনিক ইত্তেফাক।
এ সময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি এ কে ফজলুল হক, দৈনিক সমকালের জেলা প্রতিনিধি নুরুল ইসলাম, দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি বাদল কুমার সাহা, প্রেসক্লাবের সহ-সম্পাদক হামিদুল হক আহাদ, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মনজিল এ মিল্লাত, সাংবাদিক মাহবুব আলম, হলধর দাস, তোফাজ্জল হোসেন, জয়নুল আবেদীন, সঞ্জিত সাহা, এটিএম মোস্তফা বাবর, কামরুল হাসান সোহেল, আশিকুর রহমান পিয়াল, দৈনিক ইত্তেফাকের শিবপুর সংবাদদাতা আনোয়ার হোসেন স্বপন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন, গত সাত দশক ধরে নিরপেক্ষতা ও বস্তনিষ্ঠতা বজায় রেখে সংবাদ প্রকাশ করেছে বলেই এখনো দেশের মানুষের কাছে প্রিয় পত্রিকা দৈনিক ইত্তেফাক। দেশের স্বাধীনতা আন্দোলনসহ জাতীয় সব সংকটের সময় গুরুত্বপূর্ণ ও বলিষ্ঠ ভূমিকা রেখেছে এবং এখনও রেখে চলেছে পত্রিকাটি। দৈনিক ইত্তেফাক তার মুক্তিযুদ্ধকালীন ভূমিকার জন্যই বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও সাংবাদিকদের শীতের পিঠা পুলিতে আপ্যায়িত করা হয়।

Perfume Factory

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker