নরসিংদী সদরনরসিংদীর খবর

মাধবদীতে ব্রহ্মপুত্র নদ দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Bani

নিজস্ব প্রতিবেদক: ব্রহ্মপুত্র নদ দখল মুক্ত করতে নরসিংদী সদর উপজেলায় অবস্থিত প্রায় পাঁচ কিলোমিটার অংশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে নদী রক্ষা কমিটি। সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে সেনাবাহিনী, বিআইডব্লিউটিএ, পানি উন্নয়ন বোর্ড এবং জেলা প্রশাসনের যৌথ অংশগ্রহণে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। এসময় নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক কমল ঘোষ, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ আলম মিয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধানে নরসিংদীর ৬টি নদীর প্রায় ২৩১ কিলোমিটার পূন: খনন কাজ চলমান। এর মধ্যে ব্রহ্মপুত্র নদের নরসিংদী সদর উপজেলার মাধবদী-শেখেরচর অংশের প্রায় পাঁচ কিলোমিটার এলাকা জুড়ে ছোট-বড় দেড় শতাধিক অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়। সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড, বিআইডব্লিউটিএ, পানি উন্নয়ন বোর্ড এবং জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আজ থেকে অবৈধ এসব স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করা হয়েছে।

ব্রহ্মপুত্র নদসহ অচিরেই নরসিংদীর অন্যান্য সকল নদী দখল মুক্ত করে নদীর পরিবেশ ফিরিয়ে আনার পাশাপাশি কৃষি অর্থনীতিতে নদীর প্রভাব প্রতিফলিত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন নদী রক্ষা কমিটির নেতৃবৃন্দ। নদী ভরাট করে এক শ্রেণীর দখলবাজ নদী খেকোরা দীর্ঘ দিন যাবৎ বহুতল ভবন নির্মাণ করে ফায়দা লুটে যাচ্ছিল। তাদের এসব অবৈধ স্থাপনা এখন গুড়িয়ে দেয়া হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button