জাতীয়ধর্মনরসিংদী সদরনরসিংদীর খবর

প্রতিবাদের মুখে নরসিংদীর ইসলামী মহাসম্মেলনে যোগ দিচ্ছেনা মিজানুর রহমান আজহারী

শেয়ার করুনঃ

The Daily Narsingdir Baniনিজস্ব সংবাদদাতা : শুক্রবার (২০ ডিসেম্বর) নরসিংদীর বীরপুর মহল্লায় অনুষ্ঠিতব্য ইসলামী মহাসম্মেলনে যোগ দিচ্ছেন না মিজানুর রহমান আজহারী। মিজানুর রহমান আজহারীকে ঘিরে বিশ্ব সুন্নী আন্দোলনের মানবন্ধন ও স্মারকলিপি প্রদান করে বিরোধীতার মুখে তাকে ছাড়াই অন্য বক্তা দিয়ে ওয়াজ সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

বীরপুর বায়তুন নূর জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক কামাল মিয়া ও নরসিংদী সদর মডেল থানার অফিসার ইন চার্জ (ওসি) সৈয়দুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও আয়োজকদের জানান, এ বছর নরসিংদী শহরের বীরপুর বায়তুন নূর জামে মসজিদের উদ্যোগে ১১তম ইসলামী মহাসম্মেলনের আয়োজন করা হয়। শুক্রবার (২০ ডিসেম্বর) মসজিদ সংলগ্ন মাঠে আয়োজিত ইসলামী সম্মেলনে মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় এর গবেষক ড. মিজানুর রহমান আল-আজহারী প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার কথা। এ ইসলামী সম্মেলনের আয়োজনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি ও প্রচারনা শুরু করে আয়োজক কমিটি। এর আগে গত বছরও একই মাঠে ওয়াজ করেছিলেন মিজানুর রহমান আজহারী।

এদিকে মিজানুর রহমান আজহারীর আগমনকে ঘিরে প্রতিবাদমুখর হয়ে নরসিংদী প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ এর নরসিংদী জেলা শাখা। বুধবার (১৮ ডিসেম্বর) অনুষ্ঠিত এ মানববন্ধনে মিজানুর রহমান আজহারীকে ইসলামের শত্রু আখ্যা দিয়ে তার সভা বন্ধের দাবী জানানো হয়। তাদের পক্ষ থেকে জেলা পুলিশে লিখিত অভিযোগও দেয়া হয়। এতে আইন শৃঙ্খলার অবনতির শংকার বিষয়টিকে গুরুত্ব দেয় স্থানীয় পুলিশ।

বীরপুর বায়তুন নূর জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক কামাল মিয়া বলেন, মিজানুর রহমান আজহারী সাহেবের আগমনকে ঘিরে বিরোধীতা করে সুন্নী আন্দোলন নামে একটি পক্ষ মানববন্ধন করাসহ প্রশাসন ও পুলিশকে লিখিত দিয়েছে। এ কারণে ড. মিজানুর রহমান আল-আজহারীকে ছাড়া অন্য বক্তাদের দিয়ে ওয়াজ সম্পন্ন করা হবে।

নরসিংদী সদর মডেল থানার অফিসার ইন চার্জ (ওসি) সৈয়দুজ্জামান বলেন, মিজানুর রহমান আজহারীর ওয়াজকে ঘিরে বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ এর নরসিংদী জেলা শাখার পক্ষ থেকে বিরোধীতা করে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। একটি পক্ষ মিজানুর রহমানের বিরোধী হিসেবে অবস্থান নেয়ায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির শংকা থেকে আয়োজকরা আজহারীকে ছাড়া অন্য বক্তা দিয়ে ওয়াজ সম্পন্ন করবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button