নরসিংদীর খবর

টেঁটাযুদ্ধ বন্ধ চাই, চরাঞ্চলে শান্তি চাই’

নরসিংদীতে টেঁটাযুদ্ধ বন্ধের দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

Source:The Narsingdi Times

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

বাণী রিপোর্টঃ “টেঁটাযুদ্ধ বন্ধ চাই, চরাঞ্চলে শান্তি চাই এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীর সদর উপজেলার চরাঞ্চল আলীপুরা গ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

The Daily Narsingdir Bani

আজ বেলা ১১টার দিকে গ্রামের প্রধান সড়কে আলীপুর গ্রামের সর্বস্তরের ব্যানারে এ মানববন্ধন করা হয়।
মানববন্ধনে গ্রামের টেঁটাযুদ্ধ বন্ধের দাবি জানানো হয়। এতে গ্রামের কয়েক শ’ লোক অংশ নেয়।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

সদর উপজেলার নজরপুর ইউনিয়নের আলীপুরা গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া ও একই গ্রামের আওয়ামী লীগ নেতা কামাল মিয়ার মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে চলতি মাসের ৯ ডিসেম্বর সকালে প্রতিপক্ষরা টেটাঁসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঘুমন্ত মানুষের উপর হামলা চালায়। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি বাড়িঘর। এ সময় নগদ টাকা, স্বর্ণালঙ্কার, গোয়লের গরু-ছাগল ও গোলার ধানসহ মূলবান জিনিসপত্র লুটপাট করা হয়। সংঘর্ষের ফলে দুইপক্ষের কয়েক কোটি টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে ৫ শতাধিক টেঁটা উদ্ধার করে। সংঘর্ষের ঘটনার পর থেকে গ্রামজুড়ে উত্তেজনা বিরাজ করছে। এরই প্রেক্ষিতে টেঁটাযুদ্ধ বন্ধের দাবিতে গ্রামের শান্তিপ্রিয় মানুষ মানববন্ধন করে ।

মানববন্ধনে কামাল মিয়া নামে এক গ্রামবাসী বলেন, চরাঞ্চলের সবচেয়ে শান্তি প্রিয় গ্রাম আলীপুর। কিন্তু এখানে আর শান্তি নেই। নজরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাজাহান মিয়ার মূল ব্যবসা টেঁটাযুদ্ধ। নিজের লাভের জন্য গ্রামের লোকজনকে দুই ভাগে বিভক্ত করে টেঁটাযুদ্ধ বাধিয়ে রেখেছেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদটাই তার পুঁজি। এই পদের ক্ষমতার বলে তিনি যা ইচ্ছা তাই করে বেড়াচ্ছেন। আমরা তার বিচার চাই।

বুকে টেঁটা বিদ্ধ হয়ে আহত বহর উদ্দিন বলেন, ফজরের নামাজ আদায় করতে যাচ্ছিলাম। এসময় শাজাহানের লোকজন অহেতুক আমার বুকে টেঁটা বিদ্ধ করে। আমরা টেঁটা যুদ্ধ চাই না। গ্রামে শান্তি চাই। এ অবস্থা থেকে পরিত্রাণ চাই। তাই টেঁটার হোতা শাজাহান মিয়ার বিচার দাবি করছি।

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button