নরসিংদী সদর

নরসিংদীতে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

The Daily Narsingdir Bani

পারফিউম ফ্যাক্টরি The Daily Narsingdir Bani

বাণী রিপোর্ট: প্রতি বছরের ন্যায় এবারও নরসিংদীতে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে ৪৮ তম মহান বিজয় দিবস। জেলা ও উপজেলা পর্যায়ে প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নানা আয়োজনের মাধ্যমে উদযাপিত হয় মহান বিজয় দিবস। নরসিংদীতে জেলা প্রশাসনের আয়োজনে ১৬ ডিসেম্বর প্রত্যুষে মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।
সকালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান, জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। সকাল সাড়ে ৮টায় মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং প্যারেড ও কুচকাওয়াজে সালাম গ্রহণসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। স্টেডিয়াম মাঠে বিভিন্ন বিদ্যালয় ও সংগঠনের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ বিষয়ক ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য চলচিত্র প্রদর্শন। দিনব্যাপী কর্মসূচীর মধ্যে ছিলো মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ নিয়ে গল্পবলা ও কুইচ প্রতিযোগিতা, রচনা, বিতর্ক প্রতিযোগিতা। বীর মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও বীর মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ, সন্ত্রাস জঙ্গীবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত, জাতির অগ্রগতি শান্তি ও সমৃদ্ধি কামনা করে মসজিদসহ বিভিন্ন উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। মহিলাদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা ও ক্রীড়া অনুষ্ঠান, প্রীতি ফুটবল ম্যাচ, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় জেলা শিল্পকলা একাডেমীতে। আজ ১৭ ডিসেম্বর সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত মুক্তিযুদ্ধ কর্ণার “৭১ শেকড়ের মুর্ছনা” দর্শন করবে স্কুল কলেজের শিক্ষার্থীরা।
এছাড়া প্রতিটি উপজেলায় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

হাতি মার্কা সাবান হাতি মার্কা সাবান

Leave a Reply

Your email address will not be published.

Back to top button